Business Idea For House wife In Bengali|গৃহিণীরা করতে পারবে এমন কিছু ব্যবসা

Business Idea For House wife In Bengali

বর্তমান সমাজের মহিলারাও কিন্তু পুরুষের থেকে কোনো অংশে কম নন। বাংলায় একটি প্রবাদ বাক্য রয়েছে যে রাঁধে সে চুলও বাঁধে। দেশ চালানো হোক বা সংসার চালানো  সবকিছুই করতে কখনো হাল ছাড়েন না এই মহিলারা । জীবন যুদ্ধে এগিয়ে চলায় এরকম অনেক মহিলা রয়েছেন যারা ঘরে বসে নিজের ব্যবসা শুরু করার কথা ভাবছেন, কিন্তু বুঝে উঠতে পারছেন না কিভাবে ব্যবসা শুরু করবেন এবং কোন ব্যবসা টি খুবই লাভজনক হবে। আজকের প্রতিবেদনে আমরা আলোচনা করব কিভাবে একজন মহিলা বাড়িতে থেকে নিজের ব্যবসা শুরু করে ভালো অর্থ উপার্জন করতে পারেন (Business Idea For Housewife In Bengali)। এ প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন অবশ্যই আপনি কোন না কোন রাস্তা পেয়ে যাবেন।

বিউটি পার্লারের ব্যবসা (Beauty Parlour Business In Bengali)

আজকাল প্রত্যেক মহিলাদের মধ্যে একটি প্রতিদ্বন্দিতা থাকে যে কে বেশি সুন্দরী। প্রত্যেক মহিলাই চান যেন তাকে সবথেকে বেশি সুন্দরী দেখায়। জন্মদিন বিবাহ পার্টি অ্যানিভার্সারি প্রত্যেকটি অনুষ্ঠানেই মহিলারা উপযুক্ত মেকআপ এর সঙ্গে সজ্জিত। এমন কোন মহিলা খুঁজে পাবেন না যে যিনি মেকআপ ছাড়া অংশগ্রহণ করেছেন। তাই এই মেকাপের চাহিদাও রয়েছে তুঙ্গে।

আপনি যদি একটি বিউটি পার্লার খোলেন তাহলে এটি হবে আপনার প্রথম উপার্জনের পথ। প্রাথমিকভাবে আপনি নিজের ঘর থেকে এই ব্যবসাটি শুরু করতে পারেন। পরবর্তীতে নিজের সামর্থ্য অনুযায়ী প্রফেশনালভাবে একটি বিউটি পার্লার সেন্টার খুলতে পারেন।

কসমেটিক্স শপ বা জুয়েলারি শপ (Jewellery Shop)

বর্তমান সময়ে গ্রাম এবং শহর প্রত্যেক এলাকার মহিলাদের উন্নত ধরনের কসমেটিক এবং জুয়েলারি ব্যবহার করতে দেখা যায়। আপনি যদি বাজারের চাহিদা অনুযায়ী উপযুক্ত প্রোডাক্ট রাখতে পারেন তাহলে এই বিজনেস টি আপনাকে ভালো উপার্জনের সহযোগিতা করবে।

আচার তৈরির ব্যবসা (Pickle Making Business)

আপনার যদি রান্নাবান্নার প্রতি সখ থেকে থাকে তাহলে এই আচার তৈরীর ব্যবসাটি আপনি শুরু করতে পারেন। আজকাল আমাদের দেশের প্রত্যেকটি পরিবারে কমপক্ষে দুই তিন ধরনের আচার পাওয়াই যায় এবং বর্তমানে আন্তর্জাতিক বাজারেও এর চাহিদা অনেক রয়েছে। প্রাথমিকভাবে আপনি আচার তৈরি করে আপনার লোকাল মার্কেটে সাপ্লাই দিতে পারেন এবং পরবর্তীতে যদি ব্যবসা বাড়াতে চান তাহলে আন্তর্জাতিক বাজারেও রপ্তানি করতে পারেন।

মোমবাতি তৈরির ব্যবসা (Candle Making Business)

যদি কম খরচে ভালো মুনাফা যুক্ত ব্যবসা শুরু করতে চান তাহলে মোমবাতি তৈরির ব্যবসা আপনার জন্য খুবই উপযোগী। আজকাল বিভিন্ন উৎসব অনুষ্ঠান এমনকি বড় বড় রেস্তোরাঁয় ক্যান্ডেল লাইট ডিনারের সিস্টেমে উন্নত ধরনের রঙিন মোমবাতির প্রচুর চাহিদা রয়েছে।একজন গৃহস্থ মহিলার পক্ষে এই ব্যবসাটি করা খুবই সহজসাধ্য হবে বলে মনে করা যায়।

প্রাইভেট টিউটর (Private Tutor)

আপনি যদি ইংরেজি, গণিত বা বিজ্ঞানের স্টুডেন্ট হয়ে থাকেন তাহলে প্রাইভেট টিউটর মাধ্যমে আপনি অর্থ উপার্জন করতে পারবেন। এছাড়াও বর্তমানে স্পোকেন ইংলিশ শেখার জন্য প্রত্যেকটি ছেলেমেয়েকে খুবই জোর দেয়া হচ্ছে আপনি যদি স্পোকেন ইংলিশে এক্সপার্ট হন তাহলে আপনি বাড়িতে থেকে স্পোকেন ইংলিশ এর কোচিং সেন্টার শুরু করতে পারেন।

ইউটিউব চ্যানেল (Create Youtube Channel)

বর্তমান একবিংশ শতাব্দীর যুগে প্রযুক্তিবিদ্যা আমাদের জীবনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে। আজকাল অনেক মহিলাই নিজের বাড়িতে থেকে ইউটিউব চ্যানেলের মাধ্যমে লাখ লাখ টাকা উপার্জন করছেন। অনলাইন কোচিং, ফিটনেস ট্রেইনার,কুকিং এছাড়াও আরো অনেক টপিকের উপর ইউটিউব চ্যানেল খুলে সেখান থেকে ভালো অর্থ উপার্জন করতে পারবেন।

ব্লগিং (Blogging In Bengali)

আপনি যদি লেখালেখি করতে ভালোবাসেন তাহলে এই প্ল্যাটফর্ম টি আপনার জন্য খুবই উপযুক্ত। এখানে আপনি বিভিন্ন টপিকের ওপর কনটেন্ট লিখে ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করতে পারেন। বর্তমান সময়ে কোনকিছু জিজ্ঞাসার বিষয় হলে আমরা সর্বপ্রথম গুগলকে priority দিয়ে থাকি। আপনি Specific কোন টপিকের উপর লেখালেখি করতে পারেন তাছাড়াও নিউজ ওয়েবসাইট তৈরি করে ইনকাম করতে পারেন।

আশাকরি উপরের প্রতিবেদনটি পড়ে একজন গৃহস্থ মহিলা নিজের পায়ে দাঁড়াতে সচেষ্ট হবেন। একজন মহিলার জন্য সব থেকে গর্বের বিষয় ঘর দেখাশুনার পাশাপাশি ব্যবসা করে স্বামীকে অর্থনৈতিক ভাবে সহযোগিতা করা। তাই উপরের ব্যবসার আইডিয়া গ্রহণ করে ব্যবসা শুরু করুন এবং ভালো অর্থ উপার্জন করুন।

Leave a Comment