রেলের গ্রুপ ডি পরীক্ষা কবে হবে। RRB Group D Exam Date 2022 out

চাকরিপ্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর Railway Recruitment Board এর তরফ থেকে পরীক্ষার(CBT Test) তারিখ ঘোষণা করা হলো। যার বিজ্ঞপ্তি নম্বর ছিল RRC-01/2019। প্রায় আড়াই বছর পর স্বস্তির খবর দিল RRB। বিজ্ঞপ্তি অনুযায়ী 12 ই মার্চ 2019 প্রথম ফর্ম ফিলাপ শুরু হয় এবং 12 ই এপ্রিল 2019 ফর্ম ফিলাপ শেষ হয়। যেখানে মোট শূন্যপদ রয়েছে 1,03,769 টি

রেলের পরীক্ষা কবে হবে (RRB Group D Exam Date 2022 )

✓ অবশেষে রেলের তরফ থেকে জানিয়ে দেওয়া হল RRC Group D এর Exam Date। এখানে স্পষ্টভাবে বলা হয়েছে আগামী 23 শে ফেব্রুয়ারি 2022 এ প্রথম ফেজ এর পরীক্ষা নেওয়া হবে। সারা দেশ থেকে অধিক সংখ্যায় চাকরিপ্রার্থী এই পদে আবেদন করেছে এবং সেই সঙ্গে করোনা মহামারীর জন্য রেলের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে একদিনে এই পরীক্ষা নেওয়া কোনভাবেই সম্ভব নয়। অনেকগুলি ফেজে এই পরীক্ষা সম্পন্ন করা হবে।

✓ প্রত্যেকটি ফেজে পরীক্ষা শুরু হওয়ার 10 দিন আগে চাকরি প্রার্থীরা নিজেদের Exam City , Exam Date এবং SC/ST প্রার্থীদের যাতায়াত খরচ এর বিস্তারিত বিবরন RRB এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন। যেখান থেকে আরেকটি বিষয় কনফার্ম হয়ে যেতে পারবে যে ওই নির্দিষ্ট ফেজে পার্থীর পরীক্ষা রয়েছে কিনা।

✓ যেদিন পরীক্ষা হবে তার চার দিন আগে প্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইট থেকে E-call letter অর্থাৎ এডমিট কার্ড ডাউনলোড করে নিতে পারবে।

✓ RRB এর দেওয়া তথ্য অনুযায়ী বলা হয়েছে প্রায় 4 লক্ষ 85 হাজার 607 জন পরীক্ষার্থীর আবেদন বাতিল করা হয়েছ । যেখানে কারণ হিসেবে বলা হয়েছে অসঙ্গতিপূর্ণ ছবি এবং সিগনেচার আপলোড করার জন্য। সেইসব প্রার্থীরা পুনরায় তাদের ছবি এবং সিগনেচার আপলোড করে তাদের আবেদন প্রক্রিয়া মডিফিকেশন করার সুযোগ পাবে।

✓ বিঃদ্রঃ – আরও বিস্তারিত তথ্য খুঁটিনাটি ভাবে জানার জন্য নিচে দেওয়া লিংকে ক্লিক করে নোটিশ টি ডাউনলোড করে পড়ে নিতে পারেন। সেইসঙ্গে আপনার কাছের কেউ এই পদে আবেদন করে থাকলে এই প্রতিবেদনটি শেয়ার করে বিস্তারিত জানার সুযোগ করে দেন।

1 thought on “রেলের গ্রুপ ডি পরীক্ষা কবে হবে। RRB Group D Exam Date 2022 out”

Leave a Comment